ঢাকা, বুধবার, ১৫ মে, ২০২৪

আইপিএল নিলামের তালিকায় বাংলাদেশের পাঁচ ক্রিকেটার

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৫তম আসরের নিলামের জন্য ক্রিকেটারদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়েছে। বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) ঘোষিত তালিকায় আছেন বাংলাদেশের পাঁচ ক্রিকেটার।


অনুমিতভাবেই তালিকায় আছেন তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান ও পেসার মুস্তাফিজুর রহমান। আইপিএলের বিগত আসরগুলোতে নিয়মিতভাবে অংশ নিয়েছেন তারা। আইপিএলের এবারের মৌসুমে সাকিব ও মুস্তাফিজের ভিত্তিমূল্য ২ কোটি রুপি।


এছাড়া নিলামে থাকা বাকি তিন টাইগার ক্রিকেটার হলেন- লিটন দাস, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম। ভিত্তিমূল্য ৫০ লাখ রুপিতে নিলামে উঠবে তাদের প্রত্যেকের নাম।


আইপিএলের নিলামে বিদেশিদের মধ্যে সবচেয়ে বেশি নাম রয়েছে অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের। এবারের অজি নিলামে থাকছে সর্বোচ্চ ৪৭ জন অজি ক্রিকেটার। এছাড়া আফগানিস্তানের ১৭, ইংল্যান্ডের ২৪, আয়ারল্যান্ডের ৫, নিউজিল্যান্ডের ২৪, দক্ষিণ আফ্রিকার ৩৩, শ্রীলঙ্কার ২৩, ওয়েস্ট ইন্ডিজের ৩৪, জিম্বাবুয়ের ১, নামিবিয়ার ৩, নেপালের ১, স্কটল্যান্ডের ২ ও যুক্তরাষ্ট্রের ১ ক্রিকেটারের নাম থাকছে আইপিএলে।


প্রসঙ্গত, বেঙ্গালুরুতে আগামী ১২ ও ১৩ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে আইপিএল ২০২২ এর মেগা নিলাম। এরপর এপ্রিলে মাঠে গড়ানোর কথা রয়েছে ক্রিকেটের সর্বোচ্চ জাঁকজমকপূর্ণ ফ্র্যাঞ্চাইজি লিগটির।

ads

Our Facebook Page